সুবর্ণজয়ন্তী কর্নার

সিদীপে যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও শিশুদিবস উদযাপিত

সিদীপের প্রধান কার্যালয় এবং শাখা অফিসগুলোতে যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও শিশু দিবস উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে সিদীপের শাখা অফিসসমূহে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে জাতীয় পতাকা উত্তোলন করা হয় এবং সূর্যাস্তের সময় নামানো হয়। যথাযথ স্বাস্থ্যবিধি মেনে সিদীপকর্মিগণ স্থানীয় প্রশাসন আয়োজিত আলোচনা সভায় যোগ দেন এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতীতে পুষ্পার্ঘ্য নিবেদন করেন। দিবসটি উপলক্ষে সিদীপের প্রধান কার্যালয়ের সম্মেলনকক্ষে ১৬ মার্চ বেলা সাড়ে এগারোটায় অনুষ্ঠিত হয় আলোচনাসভা, কেক কাটা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান।

প্রধান কার্যালয়ের সকল কর্মকর্তা-কর্মচারী এতে অংশ নেন। পুরো অনুষ্ঠান সঞ্চালন করেন আলমগীর খান। বঙ্গবন্ধুর জীবন ও অনুকরণীয় আদর্শ তুলে ধরে বক্তব্য রাখেন সিদীপের নির্বাহী পরিচালক জনাব মিফতা নাঈম হুদা,  সিদীপের পরিচালক (ফিন্যান্স অ্যান্ড অপারেন্স) জনাব এস এ আহাদ, এজিএম ও ডিজিটাইজেশনপ্রধান অমিত কুমার রায়, মার্কেটিং অফিসার রূপম মজুমদার, জুনিয়র অফিসার মিঠুন চন্দ্র দেব এবং সিনিয়র অফিসার (রিসার্চ অ্যান্ড ডকুমেন্টেশন) মনজুর কাদের আজাদ। এরপর কেক কেটে বিতরণ করা হয়। এ পর্বের পরে অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে বঙ্গবন্ধু ও শিশুদের ওপর গান ও কবিতা আবৃত্তি করেন মো. অভিব ইকবাল, তাওহিদুর রহমান, নূরুন্নাহার নিশি, মিঠুন চন্দ্র দেব ও মনজুর কাদের আজাদ।

 

শাখা অফিসে  বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও শিশু দিবস উদযাপন এর কিছু স্থিরচিত্রঃ 

 

--------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------

 

.  

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষে সিদীপ নানা আয়োজনে উদযাপন করেছে মহান বিজয় দিবস। এ উপলক্ষে ১৫ ডিসেম্বর বেলা তিনটায় সিদীপ ভবনের সম্মেলনকক্ষে আয়োজন করা হয় আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। প্রধান কার্যালয়ের সকল কর্মকর্তা ও কর্মচারী এতে অংশ নেন। প্রথমেই স্বাগত বক্তব্য রাখেন সিদীপের পরিচালক (ফিন্যান্স অ্যান্ড অপারেন্স) জনাব এস এ আহাদ। এরপর বিজয় দিবসের মূল আলোচনা করেন সিদীপ পরিচালনা পরিষদের ভাইস চেয়ারম্যান জনাব শাহজাহান ভুঁইয়া।

    

  

 

তার বক্তব্য শেষে বিজয় দিবসের কেক কাটা হয় সিদীপের নির্বাহী পরিচালক জনাব মিফতা নাঈম হুদার নেতৃত্বে। এরপর আলমগীর খানের সঞ্চালনায় অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। এ অনুষ্ঠানে পরিবেশিত হয় কবিতা আবৃত্তি ও দেশাত্মবোধক গান। 

১৬ ডিসেম্বর সূর্যোদয়ের পরপরই সিদীপের প্রধান কার্যালয় এবং সকল শাখা অফিসে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। শাখাসমূহের সিদীপ কর্মীগণ স্থানীয় প্রশাসনের সঙ্গে সমন্বয় করে বিজয় দিবস উপলক্ষে আয়াজিত আলোচনাসভায় অংশ নেন। বিকেল চারটায় রাষ্ট্রীয়ভাবে আয়োজিত শপথ অনুষ্ঠানে সিদীপ কর্মীগণ অংশ নেন। প্রধান কার্যালয়ে এ সপথ অনুষ্ঠানে নির্বাহী পরিচালকের নেতৃত্বে সিদীপের কর্মকর্তা-কর্মচারীগণ প্রধানমন্ত্রীর সঙ্গে সপথবাক্য পাঠ করেন। এ ছাড়া সিদীপের ওয়েবসাইটে বিজয়দিবস উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা জানানো হয় এবং ওয়েবসাইটে সুর্ণজয়ন্তী কর্ণার স্থাপন করে বিজয় দিবসে সিদীপের আয়োজন তুলে ধরা হয়।

১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসে ধামরাই উপজেলা নির্বাহী অফিসার এর নিকট হতে শহীদ বুদ্ধিজীবী দীনেশ রায় মৌলিকের সম্মাননা গ্রহণ করেন তার দৌহিত্র এবং সিদীপের অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার (আইটি) দীপ কুমার রায় মৌলিক । 

প্রধান কার্যালয় এর পাশাপাশি সকল শাখা অফিসেও যাথাযথ্য মর্যাদায় এই দিনটি উদযাপন করা হয় । এর মাঝে কিছু স্থিরচিত্র  তুলে ধরা হলঃ 

dddd.   

ছবিঃ ফরিদ্গঞ্জ, ছাগলনাইয়া ও নয়ারহাট ব্রাঞ্চ

  

ছবিঃ ফেনী এরিয়া

 

সুবর্ণ জয়ন্তীর ইমেজ গ্যালারীর ( প্রধান কার্যালয় ) : লিঙ্ক 

সুবর্ণ জয়ন্তীর ইমেজ গ্যালারীর ( শাখা অফিস  ) : লিঙ্ক 

শিক্ষালোক - লিঙ্ক